Samsung একটা নতুন Bixby টেক্সট কল ফিচারস এনাউন্স করেছে। যেখানে আপনি যদি ফোন রিসিভ করতে না পারেন, মিটিংয়ে রয়েছেন, কথা বলতে পারবেন না, তাহলে অটোমেটিকালি আপনার ফোন রিসিভ করে রিপ্লাই দিয়ে দেবে।

আসুন জেনে নেওয়া যাক কি এই ফিচারস? এটা কিভাবে আপনার হেল্প ফুল হবে? এবং এই ফিচারস টি আপনি কিভাবে এনাবেল করবেন? এবং এটি কোন কোন samsung ডিভাইসের জন্য উপলব্ধ করা হবে।

আপনারা হয়তো অনেকেই আন্দাজ করতে পারছেন যে ভবিষ্যতে Ai যুগ আসতে চলেছে। তাই বিভিন্ন স্মার্টফোন কোম্পানিও আমাদের কাজকে আরো সহজ এবং কম সময়ে করার জন্য বিভিন্ন স্মার্ট অ্যাসিস্ট্যান্ট লঞ্চ করছে।

ঠিক এইরকম স্যামসাংও একটা স্মার্ট অ্যাসিস্ট্যান্ট লঞ্চ করেছে যার নাম হল Bixby। স্যামসাং এর এই স্মার্ট অ্যাসিস্ট্যান্ট টি 2017 তে প্রথম ইন্ট্রোডিউস করা হয়েছিল। এবং পরবর্তীকালে এই স্মার্ট অ্যাসিস্ট্যান্ট টিকে বিভিন্নভাবে বিভিন্ন স্যামসাং ডিভাইসে ইন্ট্রোডিউস করা হয়েছে।

বর্তমানে এই স্মার্ট অ্যাসিস্টেন্ট এর মধ্যে আরও একটি ফিচারস যোগ করা হয়েছে যেখানে আপনি এই স্মার্ট অ্যাসিস্ট্যান্ট Bixby এর দ্বারা অটোমেটিক্যালি ইনকামিং কল রিসিভ করতে পারবেন।

এর জন্য আপনাকে কিছু সেটিংস করতে হবে এবং তারপর আপনি ফোন রিসিভ করতে না চাইলেও Bixby তার রিপ্লাই দিয়ে দেবে।

Bixby স্মার্ট অ্যাসিস্ট্যান্ট কিভাবে কাজ করবে?

যখনই আপনি কোন ইনকামিং কল পাবেন তখন এই স্মার্ট অ্যাসিস্টেন্ট অটোমেটিকালি ওটাকে টেক্সট চ্যাট কনভার্সনে কনভার্ট করে দেবে। এবং আপনি কলার্সের শব্দগুলিকে টেক্সট বাবেল এর মত দেখতে পাবেন।

এরপর আপনি চাইলে ওখানে টাইপিং করে রিপ্লাই করতে পারেন অথবা প্রিলোডেড কিছু রিপ্লাই সেটিং থাকবে সেটি বেবহার করতে পারেন।

আপনি যে টেক্সট টাইপিং করবেন Bixby ওটাকে অটোমেটিক্যালি ভয়েসে কনভার্ট করে দেবে।

কোন কোন samsung ডিভাইস Bixby text to call অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট করবে?

Samsung এর মতে সমস্ত ফোল্ডেবল এবং ফ্লিপ মডেল, এবং স্যামসাং গ্যালাক্সি এর S সিরিজ এই ভয়েস অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট করবে। তাছাড়া A সিরিজ এর মধ্যে A34, A54, A52s 5G, A82 5G, A53 5G, A33 5G, S20 FE, Note 20/ Note 20+, A71 5G and A51 5G তেও ভয়েস assistant এর সাপোর্ট থাকবে। তবে আপনার একটা জিনিস অবশ্যই মনে রাখতে হবে যে এই ফিচার্স এখন শুধুমাত্র ইংলিশ ভাষায় সাপোর্ট করবে।

কিভাবে স্যামসাং এ Bixby টেক্সট কল এনাবেল করবেন?

Image credit Samsung 1
  • Samsung এর ফোন এপ্লিকেশনে গিয়ে মোর অপশনে যান।
  • তারপর সেটিংস অপশনটি সিলেক্ট করুন।
  • Bixby টেক্সট কল অপশনের আগে একটা toggle বাটন দেখতে পাবেন ওটা এনাবেল করে দিন।
  • যখনই আপনি এই ফিচারস টি এনাবেল করে দেবেন তখন আপনি আপনার মত এটিকে কাস্টোমাইজ করতে পারবেন।

এই অপশনটি এনাবেল করে কাস্টোমাইজ করার পর যখনই আপনি ইনকামিং কল পাবেন তখন Bixby এর একটা পপ দেখতে পাবেন। আপনি ডাইরেক ওইখান থেকেই টেক্সট চ্যাটে কনভার্ট করতে পারবেন আপনার ইনকামিং কল।

লেটেস্ট টেকনোলজি আপডেট, টিউটোরিয়াল, গাইডস, এবং আরো টিপস পাওয়ার জন্য আপনি আমাদেরকে গুগল নিউজ এ ফলো করতে পারেন।