টাটা মোটরস খুব শীঘ্রই এর একটি উচ্চাভিশালী এবং সম্পূর্ণ আলাদা ইনোভেটিভ টাটা curvv suv লঞ্চ করতে চলেছে।

অটোকারইন্ডিয়া এর একটা রিপোর্ট অনুযায়ী টাটা মোটরস 2024 এর শুরুর দিকে টাটা curvv EV এবং ICE মডেল লঞ্চ করবে।

রিপোর্টে এটা জানানো হয়েছে যে টাটা কার্ভের মডেল গুলির প্রোডাকশন এপ্রিল 2024 এ শুরু হতে পারে এবং মে অথবা জুন মাসে সেল এর জন্য অ্যাভেলেবেল করা হতে পারে বলে আশা করা হচ্ছে। তবে লঞ্চ ডেট সম্বন্ধে কোন উল্লেখ করা হয়নি।

টাটা নেক্সন এর মতো টাটা CURVV ও ইভি এবং আইসিই উভয় ফর্মে অ্যাভেলেবেল হবে।

Tata Motors Curvv ব্র্যান্ডের জন্য 48,000 এর সম্মিলিত বার্ষিক বিক্রয়ের পরিমাণের লক্ষ্য রাখছে।

টাটা কার্ভের ইভি ভেরিয়েণ্ট প্রথমে sale এর জন্য এভেলেবেল করা হবে। স্বদেশী গাড়ি নির্মাতা প্রতি বছর কার্ভ ইভির 12,000 ইউনিট বিক্রি করার AIM রাখবে, যেখানে বাকি 36,000 ইউনিট পরে ICE derivative দ্বারা আত্মপ্রকাশ করবে।

টাটা এর রঞ্জনগাওঁ প্লান্টে টাটা কার্ভের ইভি এবং আইসি ভার্শন ম্যানুফ্যাকচারিং করা হবে।

Tata Curvv powertrain options:

টাটা CURVV সম্ভবত তিনটি পাওয়ার ট্রেইন অপশনে আসতে পারে যেখানে একটা ইভি মডেল থাকবে এবং দুটি আইসিই মডেল থাকবে।

Tata Curvv EV ভ্যারিয়েন্ট এ সিঙ্গেল এবং ডুয়েল মটর সেটাপের অপশন থাকবে। এর মধ্যে একটি ফ্রন্ট হুইল ড্রাইভ এবং পরবর্তীটিতে অল হুইল ড্রাইভ কনফিগারেশন থাকবে।

যদি রেঞ্জের কথা বলা হয় তাহলে উভয়ই সিঙ্গেল চার্জে 400 থেকে 500 কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে সক্ষম হবে বলে আশা করা যাচ্ছে।

এবার আসা যাক টাটা curvv এর ICE সংস্করণ সম্বন্ধে:

Curvv-এর ICE সংস্করণটি একটি নতুন 1.2-লিটার ডাইরেক্ট-ইনজেকশন টার্বোচার্জড পেট্রোল ইঞ্জিন দ্বারা চালিত হবে বলে আশা করা হচ্ছে। যেটা Auto Expo 2023-এ প্রদর্শিত করা হয়েছিল।

এই মোটরটি 123 bhp এবং 225 Nm পিক টর্ক জেনারেট করতে সক্ষম৷ তাছাড়া ট্রান্সমিশন এর জন্য ম্যানুয়াল এবং অটোমেটিক দুই ধরনেরই transmission offer করা হবে বলে আশা করা যাচ্ছে।

একই পাওয়ারট্রেনের একটি সিএনজি ডেরিভেটিভ পরবর্তী পর্যায়ে লাইনআপে যোগ দিতে পারে বলে আশা করা হচ্ছে।

লঞ্চ হওয়ার পর টাটা curvv Hyundai Creta, Kia Seltos, Maruti Suzuki Grand Vitara, Toyota Urban Cruiser Hyryder এর মত গাড়ির সাথে কম্পিটিশন দেবে বলে আশা করা হচ্ছে।