হোয়াটসঅ্যাপে চ্যানেল ফিচারস যোগ হওয়ার পর আমরা বিভিন্ন চ্যানেলে যুক্ত হয়ে হোয়াটসঅ্যাপের মাধ্যমে ডাইরেক্ট আপডেট পাচ্ছি। এই ফিচার্সটি আরো ইউজার ফ্রেন্ডলি করার জন্য whatsapp তার চ্যানেলে আরো একটা নতুন ফিচারস যোগ করতে চলেছে যেটা হোয়াটসঅ্যাপ চ্যানেল এডমিন দের জন্য খুবই উপযোগী হবে।

তো বন্ধুরা আসুন জেনে নেওয়া যাক কি এই নতুন ফিচারস এবং এর সাহায্যে চ্যানেল এডমিনরা কিভাবে আরো সুন্দর অ্যাট্রাক্টিভ কনটেন্ট শেয়ার করতে পারবে।

WAbetainfo জানিয়েছে যে তারা অ্যান্ড্রয়েড হোয়াটসঅ্যাপ বিটা 2.23.24.15 আপডেট পেয়েছে প্লেস্টোরের মাধ্যমে। যেখানে চ্যানেল আপডেটে ভিউ কাউন্ট শো করবে এরকম একটা নতুন ফিচারস দেখতে পাওয়া গেছে।

অর্থাৎ আপনার যদি কোন whatsapp চ্যানেলর এডমিন হন এবং সেখানে যদি আপনি কোন কনটেন্ট শেয়ার করে থাকেন তাহলে সেটি কতজন ভিউ করেছে তার আপডেট আপনি দেখতে পাবেন।

চ্যানেল আপডেটে মেসেজ রিএকশন এর মতো ফিচারস এভেলেবেল ছিল যেখানে ব্যবহারকারীরা চ্যানেলের কনটেন্ট এর উপর ভিত্তি করে বিভিন্ন রিয়েকশন শেয়ার করতে পারতো।

সেখান থেকে চ্যানেল এডমিনরা একটা আইডিয়া পেত যে কত জন তার এই কন্টেন্ট টা দেখেছে। অনেকে চ্যানেল এর কনটেন্ট দেখলেও রিয়েকশন শেয়ার নাও করতে পারে।

কিন্তু বর্তমানে হোয়াটসঅ্যাপের এই নতুন আপডেট এর ফলে চ্যানেল এডমিনরা একটা একচুয়াল ডেটা পাবে যে তার কনটেন্ট একচুয়ালি কতজন দেখেছে।

যার থেকে তারা একটা আইডিয়া পেতে পারবে যে চ্যানেল সাবস্ক্রাইবার এর সংখ্যা থেকে ঠিক কতজন তাদের কনটেন্ট টা এনজয় করেন।

এবং এই ভিউ কাউন্টের উপর ভিত্তি করে তারা মোটিভেট হবে এবং আরো উন্নত ও attractive কনটেন্ট বানানোর চেষ্টা করবে।

চ্যানেল আপডেটে ভিউ কাউন্ট শুধু channel এডমিনরা নয় চ্যানেলের সাবস্ক্রাইবার রাও সেটিকে দেখতে পাবে।

হোয়াটসঅ্যাপের এই চ্যানেল আপডেটে ভিউ কাউন্ট features টি এখনো পর্যন্ত ডেভেলপমেন্ট এর মধ্যে রয়েছে এবং এটি ফিউচার আপডেটে উপলব্ধ করা হবে।

তাই হোয়াটসঅ্যাপ রিলেটেড লেটেস্ট আপডেট, টিউটরিয়াল, গাইড, টিপস, পেতে এবং ইন্টারনেটের আরো ইন্টারেস্টিং তথ্য জানতে আপনি আমাদেরকে Google নিউজে ফলো করতে পারেন।